সবার চোখের আড়াল হতে আপনার ফেসবুক একাউন্ট হাইড করুন

আপনি কি আপনার ফেসবুক একাউন্ট সবার চোখের অন্তরালে হাইড করতে চাচ্ছেন, আপনার ফ্রেন্ডলিষ্টে যারা আছে এবং যারা আপনার ফ্রেন্ডলীষ্টে নাই কেউ আপনার একাউন্টের টাইমলাইনে মানে আপনারে প্রোফাইলে যেতে পারবে না, মানে আপনার ফ্রেন্ডরা আপনার স্ট্যাটাস ফটো নোট গ্রুপ একটিভিটি সব দেখতে পারবে কিন্তু আপনার টাইমলাইনে যেতে পারবেন । তাহলে শুরু করা যাক

আপনার ফেসবুক একাউন্ট টাইমলাইন হাইড করুনঃ

১. প্রথমে আপনার একটি ফেসবুক একাউন্ট খুলুন অথবা এমন একাউন্ট যাতে ইউজার নেম সেট করা হয় নি, মানে ফেসবুক ডট কম/ইউজারনেম হলে হবে না, ফেসবুক ডট কম/প্রোফাইলকোড ।
২. এখন আপনার একাউন্ট ইমেইল এবং মোবাইল নাম্বার যোগ করুন এবং তা অবশ্যই ভেরিফাইড করুন ।
৩. এখন এই লিংকে ক্লীক করুন দেখবেন ইউজার নেম সেট করার অপশন আসবে ।
৪. যে বক্সটি আসবে তাতে ইউজার নেম লেখার পুর্বে একটি স্পেস দিন এরপর ইউজারনেম লিখুন, যেমন আমি প্রথমে একটি স্পেস দিয়ে লিখলাম bangladeshloverboy
৫. যদি ওই ইউজার নেম এভেইলএবল থাকে সেট ইউজার নেম এ ক্লীক করুন, তাহলে আপনি সফল ভাবে আপনার কাজ সম্পন্ন করেছেন ।
৬. এ পদ্ধতি করার সুবিধা হল কেউ আপনার টাইমলাইনে যেতে পারবে না, কিন্তু মুল অসুবিধা হল আপনার টাইমলাইনে না যেতে পারার কারনে আপনাকে কেউ ফ্রেন্ড রিকুয়েস্ট কিংবা ফলো করতে পারবেনা ।
৭. আমি যে সত্যি আপনাদের ট্রিক্সটি দেখালাম তা কি সত্য না মিথ্যা এখন তা যাচাই করা যাক ।
৮. আপনি এই লিংকে ক্লীক করলে আমার একাউন্ট আছে কিনা তা জানতে পারবেন এখানে আমার ইউজার আইডি কোড দেখাবে এবং আপনার স্ট্যাটাসে আমাকে মেনশন করতে পারবেন  @[100007382443167:]

এই টিপস টি বাংলা ভাষায় সর্ব প্রথম প্রকাশ করা হল এই ব্লগে আপনার সাইটে শেয়ার করতে পারেন তবে অবশ্যই এই পোষ্টের লিংক সহ দিবেন। সাথেই থাকুন ধন্যবাদ ।

ইংরেজিতে প্রকাশ এখানে
ফেসবুকে আমি এখানে

Comments

Popular posts from this blog

উদ্যোক্তাদের জন্য ৫টি উপদেশ ৫টি প্রতিষ্টান প্রধানের পক্ষ থেকে

স্মার্টফোনের অতি ব্যবহার কিশোরদের অমনোযোগী করে