যে কারণে ১০ হাজারের বেশি দামের স্মার্টফোন নয়

বর্তমান স্মার্টফোনের যুগে ক্রমাগত নতুন নতুন ফিচারযুক্ত স্মার্টফোন বাজারে আসছে। আর এসব প্রযুক্তির দামও কম নয়। সম্প্রতি মার্কো ডি’সুজা ব্যাখ্যা করেছেন কি কারণে ১০ হাজারের বেশি মূল্যের স্মার্টফোন কেনা উচিত নয়। এক প্রতিবেদনে তার যুক্তিগুলো তুলে ধরেছে ডিএনএ ইন্ডিয়া।

মার্কোর মতে, স্মার্টফোনের ক্ষেত্রে ব্র্যান্ড নাম এখন অনেক ক্রেতার কাছে গুরুত্বপূর্ণ, যদিও তা নিয়ে মাথা ঘামানো উচিত নয়। কারণ ব্র্যান্ড নামের কারণেই কিছু প্রতিষ্ঠান অতিরিক্ত মূল্যের স্মার্টফোন বাজারে এনে টাকা হাতিয়ে নিচ্ছে।
নতুন উচ্চগতির প্রসেসরসমৃদ্ধ স্মার্টফোন দিয়ে থ্রিডি গেমস খেলা অনেক সহজ হলেও তা কোনো গুরুত্বপূর্ণ কাজ নয়।
স্মার্টফোনের যেসব কাজ গুরুত্বপূর্ণ তার মধ্যে রয়েছে ফোন করা, মেসেজ পাঠানো, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার, সাধারণ গেম ব্যবহার ও ইন্টারনেট ব্যবহার। এর বাইরে রয়েছে নানা ধরনের অ্যাপ ব্যবহার করা ও ছবি তোলা।

স্মার্টফোনের এ কাজগুলোর তালিকা যখন আপনার পূরণ হয়ে যায়, তখন আর এজন্য অতিরিক্ত অর্থ ব্যয় করার কোনো মানে হয় না, মন্তব্য মার্কোর। তিনি যুক্তি দেন, স্মার্টফোনের ৯৫ ভাগ কাজই যদি সাধারণ ফোন দিয়ে করা যায় তাহলে আর বেশি কনফিগারেশনের বড় স্মার্টফোনের দরকার কী? পর্যাপ্ত অর্থ থাকলে তা দিয়ে অন্য কোনো মূল্যবান বস্তু কেনা যেতে পারে।

Comments

Popular posts from this blog

উদ্যোক্তাদের জন্য ৫টি উপদেশ ৫টি প্রতিষ্টান প্রধানের পক্ষ থেকে

স্মার্টফোনের অতি ব্যবহার কিশোরদের অমনোযোগী করে

সবার চোখের আড়াল হতে আপনার ফেসবুক একাউন্ট হাইড করুন