ইউটিউবে সাধারন ব্যাবহারকারির চেয়ে গেমাররাই বেশি সক্রিয়

সম্প্রতি ইউটিউবে প্রকাশিত এক তথ্যে দেখা যায় যে তাদের সাধারন বা অন্যান্য ব্যাবহারকারির তুলনায় গেমাররাই ইউটিউবে বেশি পরিমানে একটিভ থাকে।
গেমাররা মূলত ইউটিউবে বিভিন্ন ‍গেমের ট্রেইলার,
খেলার ফুটেজ, গেমের বিভিন্ন সমস্যার সমাধান ও রিভিউ বিষয়ক ভিডিও গুলোই বেশি দেখে থাকে। গেমারদেরকে চিন্হিত করা হয়েছে যারা প্রায়ই বা বেশিভাগ সময়েই গেমিং ট্যাগ এর ভিডিওগুলো দেখে। যেহেতু তারা গেমের বিভিন্ন সমস্যার সমাধান সম্পর্কিত টিওটেরিয়ালগুলো অধিক পরিমানেই দেখে সেহেতু ধরে নেওয়া যায় যে তারা গেম খেলতে খেলতেই সেসব সমস্যার সম্মুখিন হন। তথ্যে আরও দেথা গেছে যে, বিভিন্ন দেশের স্থানিয় সময়ে সন্ধা ৬ টা থেকে রাত ১০ টা পর‌্যন্তই অধিক হরে এসব গেমিং ভিডিও দেখে এসব গেমাররা এই সময়ে মূলত পারিবারিকভাবেই টিভি দেখা হয়। তাই বোঝা যায় যে, অনেক গেমাররা টিভি দেখার বিকল্প হিসেবে ইউটিউবে গেমিং সম্পর্কিত ভিডিও দেখতেই বেশি পছন্দ করে।
গেমিং ভিডিওগুলো মূলত গেম তৈরিকর্তা কোম্পানি, গেম পাবলিশার বা ফ্যানদের কর্তৃকই বেশি পোস্ট হয়ে থাকে। গেমাররা এসব ভিডিও বিভিন্ন নতুন গেম সম্পর্কে জানতে ও গেম খেলার সময় বিভিন্ন সমস্যার সমাধান পেতেই এসব ভিডিও দেখে।
এ-তো গেল আন্তর্জাতিক পর‌্যায়ের জরিপ। ইউটিউবে আপনার প্রিয় চ্যানেল কোনটি? আপনিও কি প্রায়শই গেমিং ভিডিও দেখেন? নিচে কমেন্টের মাধ্যমে আপনার কথা আমাদের সাথে শেয়ার করুন।

Comments

Popular posts from this blog

উদ্যোক্তাদের জন্য ৫টি উপদেশ ৫টি প্রতিষ্টান প্রধানের পক্ষ থেকে

স্মার্টফোনের অতি ব্যবহার কিশোরদের অমনোযোগী করে

সবার চোখের আড়াল হতে আপনার ফেসবুক একাউন্ট হাইড করুন