২৫ অক্টোবর সরকারের মেয়াদ শেষ : ২১ আগস্ট মামলায় তারেককে কাঠগড়ায় দাঁড়াতে হবে - প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারের মেয়াদ ২৫ অক্টোবর পর্যন্ত। এর পর নির্বাচনকালীন সরকার দেশ পরিচালনা করবে। নবম সংসদের চলতি ১৮তম অধিবেশনের পর আর মাত্র একটি অধিবেশন বসবে
বলেও তিনি জানান।
গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় শেখ হাসিনা এসব কথা বলেন বলে সভায় উপস্থিত একাধিক সংসদ সদস্য নিশ্চিত করেন।। জাতীয় সংসদ ভবনের নবমতলায় অনুষ্ঠিত প্রায় ঘণ্টাব্যাপী সভায় শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাজেট আলোচনায় তুলে ধরতে সংসদ সদস্যদের নির্দেশ দেন।
বৈঠকে একাধিক সংসদ সদস্য তারেক জিয়ার সাম্প্রতিক লন্ডনে দেয়া বক্তব্য ও তাকে নিয়ে বিরোধী দলের বাড়াবাড়ি প্রসঙ্গ তুললে প্রধানমন্ত্রী বলেন, তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার রূপকার। সে ওই মামলার চার্জশিটভুক্ত আসামি। আইভী রহমানের চিহ্নিত হত্যাকারী। তারেক রহমানকে অবশ্যই আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে। সূত্রমতে, দলীয় সংসদ সদস্যদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেন, নেতাকর্মীদের সঙ্গে এমপিদের সুসম্পর্ক বজায় রাখতে হবে। না হলে নির্বাচনে মনোনয়ন বঞ্চিত করা হবে। তিনি বলেন, তৃণমূলের নেতাকর্মীরাই দলের প্রাণ। কোনোভাবেই তাদের উপেক্ষা করা চলবে না। তিনি সংরক্ষিত আসনের মহিলা এমপিদের হুশিয়ার করে বলেন, মহিলা এমপিদের যেসব এলাকার দায়িত্ব দেয়া হয়েছে সেসব এলাকা নিয়ে থাকেন। এর বাইরে এসে এমপিদের সঙ্গে দ্বন্দ্ব-কোন্দলে জড়াবেন না। এসব করতে গেলে পরে আমও যাবে ছালাও যাবে।
সভায় টিআর, খাবিখাসহ বিভিন্ন বরাদ্দে অনিয়মের অভিযোগে ত্রাণ ও দুর্যোগমন্ত্রী মাহমুদ আলী উপস্থিত সংসদ সদস্যদের তোপের মুখে পড়েন। আমির হোসেন আমু মন্ত্রীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে বক্তব্য রাখলে উপস্থিত সংসদ সদস্যরা একমত পোষণ করে হইচই করেন। আমু বলেন, এমপিদের উপেক্ষা করে অনেক এলাকায় স্থানীয় জনপ্রতিনিধিদের সরাসরি বরাদ্দ দিচ্ছেন। যা নিয়ম অনুযায়ী তিনি পারেন না। পরে প্রধানমন্ত্রী বিষয়টি খতিয়ে দেখার প্রতিশ্রুতি দেন।
বর্তমান সরকারের আমলে শিক্ষা প্রতিষ্ঠান আর এমপিওভুক্তি হবে না বলে প্রধানমন্ত্রী সাফ জানিয়ে দেন। উপস্থিত এক এমপি স্কুল, কলেজ ও মাদরাসা এমপিওভুক্তি ও সরকারিকরণের দাবি উত্থাপন করলে শেখ হাসিনা বলেন, এবার এসব আর হবে না। আগামীতে ক্ষমতায় এলে এসব করা হবে।
বৈঠকে প্রধানমন্ত্রী বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের আন্দোলন কঠোরভাবে মোকাবিলা করবে বলে ঘোষণা দেন। তিনি বলেন, দেশের জনগণের নিরাপত্তার স্বার্থে সরকার প্রয়োজনে আরও অনেক বেশি কঠোর হবে। কোনো জ্বালাও-পোড়াও আন্দোলনে আর সরকার ছাড় দেবে না।

Comments

Popular posts from this blog

উদ্যোক্তাদের জন্য ৫টি উপদেশ ৫টি প্রতিষ্টান প্রধানের পক্ষ থেকে

স্মার্টফোনের অতি ব্যবহার কিশোরদের অমনোযোগী করে

সবার চোখের আড়াল হতে আপনার ফেসবুক একাউন্ট হাইড করুন