Windows 7-এর logon Screen পরিবর্তন

যারা নিজেদের ডেস্কটপটি customize করার জন্য সব সময় আপ্রান চেষ্টা করেন আমার প্রথম টিউনটা তাদের জন্যই লিখলাম। পিসির desktop background পরিবর্তন করার মত ছোট্ট একটা registry tweak-এর মাধ্যমে Windows 7-এর Logon Screen পরিবর্তন করা যায়। অনেকই হয়ত tricks-টা জেনে থাকতে পারেন, যারা জানেন না post-টা তাদের জন্য। তাহলে, নিচের ধাপগুলো অনুসরণ করে নিজের পছন্দমত ছবি দিয়ে Logon Screen Customize করে ফেলুন।



১. regedit-এ যান। regedit-এ যাওয়ার জন্য start menu-এর Search box-এ regedit লিখুন এবং regedit select করুন। তবে এক্ষেত্রে খেয়াল রাখতে হবে যদি অন্য কোন ভুল হয় তাহলে operating system-এর ঝামেলা হতে পারে।

২. regedit-এ নিচের path follow করুনঃ
HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Authentication\LogonUI\Background

৩. ডানপাশে OEMBackground-এ double click করুন এবং এর value "1" set করুন। regedit close করুন।


৪. এবার আপনার পছন্দের Logon screen image-এর নাম পরিবর্তন করুন BackgroundDefault.jpg। এক্ষেত্রে image size 256KB -এর বেশি হওয়া যাবে না। image-টি copy করুন।


৫. এবার নিচের Directory-তে যানঃ
C:\Windows\System32\oobe
info নামে একটা folder create করুন। info-তে ঢুকে Backgrounds নামে আরেকটা folder create করুন। এবার Backgrounds folder-এ প্রবেশ করে আপনার BackgroundDefault.jpg-টি paste করুন। অনেক সময় cracked Windows 7-এ folder এবং image-আগে থেকেই থাকতে পারে, সেক্ষেত্রে আপনার image-টি দিয়ে আগের image-টি replace করুন।
কাজ শেষ!!!!!!!!!!!!!!!!!!

এবার logout/restart দিন আর পরিবর্তনটা দেখুন।

Comments

Popular posts from this blog

উদ্যোক্তাদের জন্য ৫টি উপদেশ ৫টি প্রতিষ্টান প্রধানের পক্ষ থেকে

স্মার্টফোনের অতি ব্যবহার কিশোরদের অমনোযোগী করে

সবার চোখের আড়াল হতে আপনার ফেসবুক একাউন্ট হাইড করুন